1. admin@dainiksangbaderkagoj.com : admin :
  2. mahadihasanchamak@gmail.com : Azizul islam : Azizul islam
নেত্রকোণায় কবি হাফসা ইসলাম মোহ'র 'কংক্রিটে বিলুপ্ত প্রেম' কাব্যগ্রন্হের মোড়ক উন্মোচন ও গ্রন্থালোচনা - দৈনিক সংবাদের কাগজ
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| বৃহস্পতিবার| রাত ১০:২১|

নেত্রকোণায় কবি হাফসা ইসলাম মোহ’র ‘কংক্রিটে বিলুপ্ত প্রেম’ কাব্যগ্রন্হের মোড়ক উন্মোচন ও গ্রন্থালোচনা

Reporter Name
  • Update Time : শনিবার, জানুয়ারি ২৭, ২০২৪,
  • 61 Time View

শামীম তালুকদার, নেত্রকোণা
বাংলাদেশ প্রেসক্লাব, নেত্রকোণা জেলা শাখার আয়োজনে কবি হাফসা ইসলাম মোহ’র ‘কংক্রিটে বিলুপ্ত প্রেম’ কাব্যগ্রন্হের মোড়ক উন্মোচন ও গ্রন্থালোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৬ জানুয়ারি) বিকাল ৪ ঘটিকায় ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দত্ত উচ্চ বিদ্যালয়ের একটি শ্রেণীকক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন ও উদ্বোধন করেন,আটপাড়া ডিগ্রি কলেজের প্রভাষক তপন কুমার সাহা,প্রধান অতিথির আসন অলংকৃত করেন, দত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ বি এম শাহজাহান কবীর।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ প্রেসক্লাব নেত্রকোণা জেলা শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্য মো: হাবীবুর রহমান, আইন উপদেষ্টা অ্যাডভোকেট জহিরুল ইসলাম রানা, সাংবাদিক লাভলু পাল চৌধুরী, ইনডিপেনডেন্ট টেলিভিশন, বাংলাদেশ প্রেস ক্লাব, নেত্রকোণা জেলা শাখার সাধারণ সম্পাদক মহিউদ্দিন তালুকদার, মাসুম হাসান জামাল,সহকারী ব্যবস্হাপনা পরিচালক, ময়মনসিংহ বিভাগ,বেস্ট লাইফ ইন্সুরেন্স লি:,তপন চন্দ্র দাস,প্রতিষ্ঠাতা , জ্ঞানদীপ একাডেমী,শাখাওয়াত হোসেন,সহকারী শিক্ষক, মোক্তাল হোসেন উচ্চ বিদ্যালয়,বাংলাদেশ প্রেসক্লাব,নেত্রকোণা জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এইচ সামাদ,শেখ মো: রানা,এরিয়া ম্যানেজার,গার্ডিয়ান লাইফ ইন্সুইরেন্স লি:,সাংবাদিক ফারিয়া তাবাসসুম সেতু ও আটপাড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম এনি।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ প্রেস ক্লাব, ময়মনসিংহ বিভাগীয় সভাপতি ও নেত্রকোণা জেলা শাখার সভাপতি শামীম তালুকদার।
সঞ্চালনায় ছিলেন, এক্সেল টেকনিক্যাল ইন্সটিটিউটের অধ্যক্ষ সুস্হির সরকার।
উল্লেখ্য যে, কবি হাফসা ইসলাম মোহ বাংলাদেশ প্রেস ক্লাব, নেত্রকোণা জেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
‘কংক্রিটে বিলুপ্ত প্রেম’ কাব্যগ্রন্হের মোড়ক উন্মোচন ও গ্রন্থালোচনা অনুষ্ঠানে কবি তাঁর বই থেকে ‘বঙ্গবন্ধু থেকে দেশরত্ন ‘কবিতাটি আবৃত্তি করেন।
কবি বলেন,” কংক্রিটে বিলুপ্ত প্রেম কাব্যগ্রন্হটি আমার সমস্ত পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের উৎসর্গ করলাম,যাদের উৎসাহ -উদ্দীপনায় আমি লেখক হিসেবে আত্মপ্রকাশ করতে পেরেছি।” তিনি আরো বলেন,বইয়ের নামকরণ ‘ কংক্রিটে বিলুপ্ত প্রেম’ ‘হওয়ার কারণ আমার নিজস্ব সাহিত্যবোধ। বইয়ের প্রতিটি কবিতার প্রতিটি শব্দের সাথে মিশে আছে আমার যাপিত জীবনের সাহিত্যবোধ,মনের খোরাক,আত্মার অভিযোগ ও পাঠকের সুখ-দুঃখ বা প্রেম।
আলোচনানুষ্ঠানে প্রধান অতিথি এ বি এম শাহজাহান কবীর বলেন,” চর্চার মাধ্যমে বর্তমানকালের কবিগণ উৎসাহিত হচ্ছেন,নতুন কিছু সৃষ্টির জন্য উৎসাহিত হচ্ছেন,এখানে গুণী লোকজন অতিথি হয়ে এসেছেন,তারা যে জ্ঞানগর্ভ বক্তব্য রেখেছেন, সাহিত্য ও কবিদের ওপরে এতে নতুন কবিরা উপকৃত হচ্ছেন। আমার ধারণা এটা চমৎকার প্রচেষ্টা ও সফল একটি আয়োজন। ” তিনি আরো বলেন,’প্রতি মাসে সবাই মিলে একটি উৎসবের মতো করে সাহিত্য সভার আয়োজনের আহ্বান জানান। পরে অনুষ্ঠানের সভাপতি শামীম তালুকদারের সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি হয়।
উল্লেখ্য যে, বাংলা সাহিত্যের আঁতুড়ঘর নামে খ্যাত নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার মনসুরপুর গ্রামে ২০০১ সালের ২ ফেব্রুয়ারী জন্মগ্রহণ করেন তরুণ জনপ্রিয় কবি হাফসা ইসলাম মোহ।
ছোটবেলা থেকেই বাংলা সাহিত্যের প্রতি প্রবল অনুরাগ তাঁকে বাধ্য করতো কবিতা লেখার।সেই থেকে শুরু হয় একের পর এক কবিতা লেখা ও পাঠকপ্রিয়তা।
কবি হাফসা ইসলাম মোহ কৃতিত্বের সাথে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষ করে বর্তমানে ইংরেজি সাহিত্য নিয়ে পড়াশোনা করছেন ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ‘নেত্রকোণায়। পাশাপাশি একজন কলামিস্ট হিসেবে বেশ কয়েকটি পত্রিকায়ও যুক্ত আছেন তিনি।
২০২২ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় তাঁর প্রথম কাব্যগ্রন্হ ” তুমি আসবে বলে” এবং জনপ্রিয়তা পায়। যথারীতি ২০২৪ সালে প্রকাশিত ‘কংক্রিটে বিলুপ্ত প্রেম’ কাব্যগ্রন্হটি পাঠকপ্রিয়তা পাবে বলে আশাবাদী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Calendar

Calendar is loading...
Powered by Booking Calendar
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া, নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি, কপিরাইট 2022 ইং দৈনিক আলোকিত বশিশাল এর সকল স্বত্ব সংরক্ষিত।
ভুল তথ্যর জন্য সেই তথ্য দাতাই দায়ী থাকবে, কর্তৃপক্ষ কোন ভাবে দায়ী থাকবে না।
Theme Customize BY BD IT HOST