1. admin@dainiksangbaderkagoj.com : admin :
  2. mahadihasanchamak@gmail.com : Azizul islam : Azizul islam
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শার্শায় বিভিন্ন সংগঠনের মিলাদ মাহফিল মোঃ খোরশেদ আলম : - দৈনিক সংবাদের কাগজ
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বুধবার| সকাল ৭:৩৭|

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শার্শায় বিভিন্ন সংগঠনের মিলাদ মাহফিল মোঃ খোরশেদ আলম :

Reporter Name
  • Update Time : শনিবার, অক্টোবর ২২, ২০২২,
  • 45 Time View

আজ রোববার ১২ রবিউল আউয়াল। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এক হাজার ৪৪৪ বছর আগের এই দিনে আরবের পবিত্র মক্কা নগরীতে বিশ্বমানবতার মুক্তির দূত মানব জাতির জন্য রহমত হিসেবে প্রেরিত বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আজ দেশে সরকারি ছুটি।

১২ রবিউল আউয়ালকে অশেষ পুণ্যময় ও আশীর্বাদধন্য দিন হিসেবে বিবেচনা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। আরব যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন হজরত মুহাম্মদ (সা.)-কে বিশ্বজগতের জন্য রহমতস্বরূপ পাঠিয়েছিলেন মহান আল্লাহ।

বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স.)’র জন্ম এবং ১২ রবিউল আউয়াল। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) দিন উপলক্ষে ও ওফাত দিবসে। নবীজী (স.)’র জন্মৎসবে সারা বিশ্বের মুসলিম উম্মাহ’র মানুষ আনন্দে উদ্বেলিত। দিবসটি পালনে দেশে সরকারী-বেসরকারী ভাবে বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন গুলো নানা ধর্মীয় অনুষ্ঠান কর্মসূচি’র আয়োজন করে। সমগ্র দেশের ন্যায় যশোর জেলার শার্শা উপজেলাতেও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মিলাদ মাহফিল এবং দোয়ার আয়োজন করা হয়েছে।

নবীজী (স.)’র জন্ম এবং  ওফাত দিবসে বেনাপোল রেলওয়ে স্টেশন সংলগ্ন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে শার্শা উপজেলা শাখা’র মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর পক্ষ থেকে মিলাদ মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, ঢাকা কেন্দ্রীয় কমিটি”র সদস্য ও আ.লীগের বেনাপোল পৌরসভার সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সিএন্ডএফ ব্যবসায়ী এবং বেনাপোল পৌর মেয়র নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ফারুক হোসেন উজ্জল।

মিলাদ মাহফিল ও আলোচনা সভায় এসময় অংশ নেন, বেনাপোল-পুটখালি শাখা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহ আলম হাওলাদার এবং বাহাদুরপুর শাখা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা দ্বীন মোহাম্মদ চাচার নেতৃত্বে বেনাপোল, বাহাদুরপুর ও পুটখালী ইউনিটের বীর মুক্তিযোদ্ধাগণ।
এসময় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের  পক্ষে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক কামরুজ্জামান তরু, জুম্মান, আবুল হাসেম, ওসমান গণি, মিল্টন, মিয়াদ আলী, বাবলুর রহমান, শফিউর রহমান,  জিল্লুর রহমান, উসমান গণি,  একতা প্রেসক্লাবের সভাপতি অহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক সুমন হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইবুর রহমান সুমন সহ প্রমুখ।

নবীজী (স.)’র সংক্ষিপ্ত জীবণীঃ-হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বর্তমান সৌদি আরবে অবস্থিত মক্কা নগরীর কুরাইশ গোত্রের বনি হাশিম বংশে জন্মগ্রহণ করেন। হযরত মুহাম্মদ (স.) ৫৭০ খৃীস্টাব্দে ১২ই রবিউল আউয়াল সোমবার জন্মগ্রহণ করেন। তার মায়ের নাম আমিনা এবং পিতার নাম আব্দুল্লাহ। অতি অল্প বয়স থেকেই আল্লাহ তাকে কঠিন পরীক্ষার মাধ্যমে যাচাই করে নেন। জন্মের পূর্বে পিতা, ৬ বছর বয়সে মা আমিনাকে হারান। এবং ৮ বছর বয়সে তার দাদা মৃত্যু বরণ করেন। ইয়াতীম শিশু বড় হয়ে উঠে চাচার সযত্ন ভালবাসায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Calendar

Calendar is loading...
Powered by Booking Calendar
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া, নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি, কপিরাইট 2022 ইং দৈনিক আলোকিত বশিশাল এর সকল স্বত্ব সংরক্ষিত।
ভুল তথ্যর জন্য সেই তথ্য দাতাই দায়ী থাকবে, কর্তৃপক্ষ কোন ভাবে দায়ী থাকবে না।
Theme Customize BY BD IT HOST