1. admin@dainiksangbaderkagoj.com : admin :
  2. mahadihasanchamak@gmail.com : Azizul islam : Azizul islam
বরিশালে ট্রাফিক পুলিশ সদস্যেদের মাঝে চালু আছে বডি ওর্ন ক্যামেরা - দৈনিক সংবাদের কাগজ
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| বুধবার| সন্ধ্যা ৬:১১|

বরিশালে ট্রাফিক পুলিশ সদস্যেদের মাঝে চালু আছে বডি ওর্ন ক্যামেরা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, মার্চ ৮, ২০২২,
  • 56 Time View

 

জামাল কাড়াল বরিশাল জেলা প্রতিনিধি

বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে চালু হয়েছে বডি ওর্ন ক্যামেরা। আজ মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১১ টায় বরিশাল নগরীর আমতলার মোড় এলাকায় ট্রাফিক পুলিশের সার্জেন্টদের মাঝে আনুষ্ঠানিক ভাবে বডি ওর্ন ক্যামেরা চালু করেন বিএমপি ট্রাফিক পুলিশের এডিসি শেখ মোঃ সেলিম।
এ সময় বিএমপি ট্রাফিক পুলিশের এডিসি শেখ মোঃ সেলিম বলেন,বডি ওর্ন ক্যামেরা বিএমপি ট্রাফিক পুলিশের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে এক নতুম মাত্রা যোগ করেছে।মাঠ পর্যায়ের এভিডেন্স কালেকশনের ক্ষেত্রে এর গুরুত্ব অপরিসীম।বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান এর নেতৃত্বে ট্রাফিক পুলিশের ডিসি এস এম তানভীর আরাফাত এর সার্বিক তত্বাবধায়নে বরিশাল নগরীজুড়ে ইতিমধ্যেই সিটি সার্ভিলেন্স নামে ২২৫ টি সিসিটিভি ক্যামেরা লাগিয়েছি।তারই পরবর্তী ধাপ হিসেবে ২০ টি বডি ওর্ন ক্যামেরা চালু করে আমাদের যাত্রা শুরু করেছি।
এর মাধ্যমে একজন ট্রাফিক পুলিশের কর্মকর্তা সড়কে তার আইনী দায়িত্ব পালনের সময় কোন ধরনের অপ্রিতি কর ঘটনা ঘটলে কোন পক্ষ দায়ী তা খুব সহজেই উদঘাটন করা যাবে এবং সাধারন জনসাধারণ সুষ্ঠু ভাবে আইনগত সহায়তা পাবেন।
এডিসি শেখ মোঃ সেলিম বলেন,বডি ওর্ন ক্যামেরা দিয়ে ছবি তোলা যায়,অডিও করা যায় এবং এর ভিডিওর রেজুলেশন অনেক হাই।এর মাধ্যমে কন্ট্রোল সেন্টারে সতর্ক বার্তা পাঠানো যায় এবং ওয়্যারলেস এর মত এক স্টেশন থেকে অন্য ষ্টেশনে যোগাযোগকরা যায়।এক বার চার্জে এটি ১২ ঘন্টা ব্যাবহার করা যায়। এর মধ্যে ৩০ জিবি মেমোরি কার্ড রয়েছে।
বডি ওর্ন ক্যামেরার জিপিএস প্রযুক্তির সহায়তায় যেকোনো স্থানে বসেই ঊর্ধ্বতন কর্মকর্তারা মাঠপর্যায়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করতে পারবেন। এ ছাড়াও পুলিশ সদস্যদের সঙ্গে কেউ খারাপ আচরণ বা হামলা করলে সেগুলোর রেকর্ড থেকে যাবে।এর সঠিক ব্যবহার অপরাধ তথা অপরাধী শনাক্তের জন্য যেমনি গুরুত্বপূর্ণ, তেমনি ট্রাফিক পুলিশ সদস্যদের স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করা সহ সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে দায়িত্ব পালন করা সহজ হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন, ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার মোঃ খলিলুর রহমান,ট্রাফিক পুলিশের টি আই রবিউল ইসলাম,টি আই আঃ রহিম,টি আই জিয়াউর রহমান,টি আই আঃ করিম,সার্জেন্ট ইমন,সার্জেন্ট ইমরান,সার্জেন্ট টুটুল,সার্জেন্ট সাদ্দাম হোসেন,সার্জেন্ট মশিউর রহমান,সার্জেন্ট জাকির হোসেন, সার্জেন্ট মনিরুল ইসলাম, সার্জেন্ট রফিকুল ইসলাম সহ পুলিশের অন্যান্য সদস্যরা। উল্লেখ্য যে, এর আগে বডি অন ক্যামেরা রক্ষণাবেক্ষণ ও ব্যবহারের উপর দু দিনব্যাপী ট্রাফিক সদস্যদের নিয়ে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Calendar

Calendar is loading...
Powered by Booking Calendar
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া, নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি, কপিরাইট 2022 ইং দৈনিক আলোকিত বশিশাল এর সকল স্বত্ব সংরক্ষিত।
ভুল তথ্যর জন্য সেই তথ্য দাতাই দায়ী থাকবে, কর্তৃপক্ষ কোন ভাবে দায়ী থাকবে না।
Theme Customize BY BD IT HOST