1. admin@dainiksangbaderkagoj.com : admin :
  2. mahadihasanchamak@gmail.com : Azizul islam : Azizul islam
শুক্রবার নিউইয়র্কে বাংলাদেশ কনসার্ট——————————————————হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ - দৈনিক সংবাদের কাগজ
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বুধবার| সকাল ৭:৫৫|

শুক্রবার নিউইয়র্কে বাংলাদেশ কনসার্ট——————————————————হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

Reporter Name
  • Update Time : রবিবার, মে ৮, ২০২২,
  • 50 Time View

শুক্রবার নিউইয়র্কে বাংলাদেশ কনসার্ট——————————————————হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি

একাত্তরের ১ আগস্ট মুক্তিযুদ্ধের সমর্থনে নিউইয়র্কে ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘কনসার্ট ফর বাংলাদেশ’র স্মরণে ৬ মে শুক্রবার একই অডিটরিয়ামে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজন করা হচ্ছে। এই কনসার্টে জাতীয় সঙ্গীত পরিবেশিত হবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত শিল্পী কাদেরি কিবরিয়ার কন্ঠে। খবর বাপসনিউজ।

দু’ঘন্টাব্যাপী এ কনসার্টের জন্য সরকারি বরাদ্দ রয়েছে ১০ কোটি টাকা। এর সঙ্গে ৭টি কোম্পানির স্পন্সরশিপ রয়েছে। এসব তথ্য জানানো হয়েছে নিউইয়র্কে আয়োজিত সংবাদ সম্মেলনে। কনসার্ট উপলক্ষে যুক্তরাষ্ট্র সফরে এসেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।তিনিই সংবাদ সম্মেলন বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

কনসার্টে জর্জ হ্যারিসন কিংবা পন্ডিত রবিশংকরের স্বজনদের কেউ নিমন্ত্রিত কিনা? এমন প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী জানান, তেমন কেউ এতে আসছেন না।

৪ মে বুধবার সন্ধ্যায় নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট মিলনায়তনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। কনসার্টের আয়োজক ‘হাইটেক পার্ক কর্তৃপক্ষ’ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এতে বিভিন্ন তথ্য তুলে ধরেন। পলক জানান, এই কনসার্টের জন্যে বাংলাদেশ সরকার বরাদ্ধ করেছে ১০ কোটি টাকা। এর বাইরে স্পন্সর হিসেবে রয়েছে ওয়াল্টন, সিটি গ্রুপ, আবুল খায়ের স্টীল (একেএস), ইউনাইটেড গ্রুপ, বিকাশ, দারাজ এবং এ্িডএন।

কনসার্টের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে একমাত্র বিটিভি। প্রতিমন্ত্রী পলক এ সময় বিশেষভাবে উল্লেখ করেন যে, নিউইয়র্কের কোন টেলিভিশন অথবা পত্রিকা এ কনসার্টের মিডিয়া পার্টনার নয়। এতদসত্বেও যারা প্রচারণা চালিয়েছেন কিংবা ঢাকার কোন মহল যদি ঐ প্রচারণায় জড়িত থাকেন তাহলে অবশ্যই তার/তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে এমনটা জানিয়ে প্রতিমন্ত্রী আরো বলেন, গরিব দেশসমূহের শিশুদের সাইবার নিরাপত্তায় সহায়তার তহবিল গঠনের লক্ষ্যেই এই কনসার্ট অনুষ্ঠিত হচ্ছে। টিকিট বিক্রির হিসাব পাবার পর তহবিলের পরিমাণও জানানো হবে বলে সংবাদ সম্মেলন জানান তিনি।

সংবাদ সম্মেলনের ভূমিকা বক্তব্যে এই কনসার্ট নিয়ে প্রবাসে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে, সেজন্য প্রতিমন্ত্রী বিনয়ের সাথে দুঃখ প্রকাশ করে বলেন, নানাবিধ জটিলতায় কনসার্ট হচ্ছে কি হচ্ছে না-এমন একটি পরিস্থিতিতে আমরা আবর্তিত হচ্ছিলাম। এমনকি ঢাকার শিল্পী গোষ্ঠি ‘চিরকুট’র সদস্যরাও দুদিন আগে ভিসা পেয়েছেন।

প্রতিমন্ত্রী উল্লেখ করেন, বিশ্ববিখ্যাত রকস্টার গ্রুপ জার্মানির ‘স্করপিওনস’ এই কনসার্টে পারফর্ম করবে। তবে বাংলাদেশ নিয়ে কোন গান তারা গাইবে না। তাদেরকে আনা হয়েছে কনসার্টের প্রতি আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণের অভিপ্রায়ে, বলেন জুনাইদ আহমেদ পলক।

কনসার্টে বাংলাদেশের ব্যান্ড দল চিরকুট বাংলাদেশ ভিত্তিক সঙ্গীত পরিবেশন করবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয় যে, প্রবাসের বীর মুক্তিযোদ্ধা, প্রতিষ্ঠিত লেখক-সাহিত্যিক-সাংবাদিক-বিশিষ্টজনকে ফ্রি টিকেট দেয়া হচ্ছে। দলীয় লোকজনও পাচ্ছেন।

একটি হিসাব মতে, ৪ মে পর্যন্ত টিকিট বিক্রি কিংবা বিতরণ হয়েছে প্রায় ৪ হাজার। তবে অডিটরিয়ামটির আসন ক্ষমতা ১৪ হাজারের বেশি।

কনসার্ট নিয়ে সীমাহীন নিরবতা কিংবা গোপনীয়তা অবলম্বন করায় প্রবাসীরা আগে কিছুই জানতে পারেননি। শেষ মুহূর্তে কনসার্টের বিস্তারিত তথ্য প্রকাশ করায় এহেন নাজুক অবস্থা তৈরি হয়েছে বলেও সংবাদ সম্মেলন থেকে উল্লেখ করা হয়।

এ সময় প্রতিমন্ত্রী আরো বলেন, কনসার্টের জন্যে একাধিক মন্ত্রী, এমপি এবং বেশ কয়েকজন কর্মকর্তা এসেছেন, তবে সে সংখ্যা কোনভাবে ২০ জনের বেশি হবে না। আরো কয়েকজন এসেছেন নিজ খরচে। এ নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই বলেও মন্তব্য করেন জুনাইদ আহমেদ পলক।

সংবাদ সম্মেলনের সঞ্চালনা করেন কনসাল জেনারেল ড. মুনিরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য দেন চাঁদপুর-২ এর এমপি নুরুল আমিন, সংসদ সদস্য অপরাজিতা হক, হাইটেক পার্ক কর্তৃপক্ষের এমডি বিকর্ণ কুমার ঘোষ।

অদম্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশের নেতা প্রধানমএনী শেখ হাসিনার দূরদর্শিতাপূর্ণ নেতৃত্বের বিভিন্ন দিক, বিশেষ করে ডিজিটাল বাংলাদেশ ধ্যান-ধারণার জন্যে সজীব ওয়াজেদ জয়ের প্রশংসা করেন প্রতিমন্ত্রী। এক্ষেত্রে প্রবাসীদের অবিস্মরণীয় সহযোগিতার কথাও স্বীকার করেন তিনি ।

পলক বলেন, এক সময়ে কৃষি নির্ভর অর্থনীতি এখন জ্ঞান-নির্ভর আর প্রযুক্তি নির্ভর অর্থনীতিতে পরিণত হওয়ায় বাংলাদেশ মধ্যম আয়ের দেশের গন্ডি পেরিয়ে উন্নত রাষ্ট্রে উন্নীত হবার স্বপ্ন দেখছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Calendar

Calendar is loading...
Powered by Booking Calendar
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া, নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি, কপিরাইট 2022 ইং দৈনিক আলোকিত বশিশাল এর সকল স্বত্ব সংরক্ষিত।
ভুল তথ্যর জন্য সেই তথ্য দাতাই দায়ী থাকবে, কর্তৃপক্ষ কোন ভাবে দায়ী থাকবে না।
Theme Customize BY BD IT HOST