1. admin@dainiksangbaderkagoj.com : admin :
  2. mahadihasanchamak@gmail.com : Azizul islam : Azizul islam
মাদ্রাসা বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ ২০২৪ - দৈনিক সংবাদের কাগজ
৩রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ| ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| সোমবার| রাত ৮:৪৭|

মাদ্রাসা বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ ২০২৪

ফাতেমা আক্তার মাহমুদায় ইভা নারায়ণগঞ্জ স্টাফ রিপোর্টার :
  • Update Time : মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪,
  • 11 Time View

নারায়ণগঞ্জ সদর উপজেলা বিশাল আয়োজনে করে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয় ৪ ই মার্চ ২০১৪ রোজ সোমবার বিকাল ৩ ঘটিকায় নারায়ণগঞ্জ সদর উপজেলা আলিয়া মাদ্রাসা ফোরামের উদ্যোগে বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। ছেলেদের স্কুল মাঠে বিজ্ঞান মেলা এবং মেয়েদের স্কুলের দ্বিতীয় ভুবন রুম গুলোতে বিজ্ঞান মেলা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদয় সম্মতি জ্ঞাপন করেছেন প্রধান অতিথি হিসেবে জনাব হাবিবুর রহমান মহাপরিচালক অতিরিক্ত
অতিরিক্ত সচিব, মাদ্রাসার শিক্ষা অধিদপ্তর।
তিনি বক্তব্যে বলেন এখানে যারা বিজ্ঞানমেলা আয়োজন করেছেন তারা কিন্তু বিজ্ঞানী না কিন্তু এ বিজ্ঞান মেলার প্রজেক্টর মাধ্যমে নিজেরদেরকে একে একজন জন ক্ষুদ্র বিজ্ঞানী মানুষ হিসাবে হাজির করেছেন করেছেন। শুরুটা কিন্তু ছোট থেকে হয়।
কিন্তু শুরুটা হয় ছোটটা থেকে কিন্তু কোথায় যেয়ে ঠেক বে কেউই জানে না। অবিকল স্বভাবেনার অবিকল সৃষ্টি। আশরাফুল মাখলুকাত এজন্যই বলা হয়েছে তাদের ক্ষমতা এমন ভাবে দিয়েছে যে আল্লাহ তাদের কল্পনা শক্তি, তাদের বিবেচনা শক্তি, তাদের মেধা, শক্তি তাদের মেধা তাদের দৃঢ়শক্তি এগুলো দিয়ে তারা অনেক অনেক দূর এগিয়ে যেতে পারে এই শিক্ষার্থীরা।। ফলে আমাদের কাজ হচ্ছে হযরত আলী একটা কথা বলেছে তোমাদেরকে মাথা দেওয়া হয়েছে চিন্তা করার জন্য আজকে আমরা এখানে যারা আছি তারা আমাদের সামনে যে প্রজন্ম তারা আগামী দিনের আমাদের ভবিষ্যৎ প্রজন্ম উপজেলা এরমধ্যে বলেছে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ হবে বলেছে।
তাই না সেখানে স্মার্ট বাংলাদেশের যে পরিকল্পনার কথা বলা হয়েছে যদি করতে হয় তাই না আমাদের সামনে যারা বসে আছে তাদেরকে প্রস্তুত করতে হবে তাদেরকে প্রস্তুত করবে কারআমাদের শিক্ষক মন্ডলী শিক্ষক মন্ডলী। শিক্ষক মন্ডলীকে ও সেভাবে স্মার্ট হতে হবে। আমাদের শিক্ষার্থীদের কে স্মার্ট করতে হয় যদি বলা হয় স্মার্ট কাকে বলে এটা শুধুমাত্র একটা বাংলা শব্দ দিয়ে তার ব্যাখ্যা করা যাবে না।
শব্দটা মিনিং অনেক ব্যাপক।

আমাদের প্রত্যাশা অনেক ২০৪১ সালে যে টাকে আমরা বলি ভিশন টুয়েন্টিফোর এগিয়ে যাচ্ছে সেখান থেকে আমাদের মাদ্রাসা কখনো পিছিয়ে থাকবে না। থাকবে কি বরণ তারা অনেক অনেক কম্পিটিশনে যোগ্যতা এগিয়ে যাচ্ছে।
।দেখবেন ইউনিভার্সিটিতে ঢাকা ইউনিভার্সিটিতে বিভিন্ন ইউনিভার্সিটিতে আমাদের মাদ্রাসার শিক্ষার্থীরা চান্স পাচ্ছে আপনারা দেখবেন ঢাকা ইউনিভার্সিটিতে ভর্তি পরীক্ষাগুলোতে আমাদের মাদ্রাসার শিক্ষার্থীরা ইউনিটে গড় ইউনিটে প্রথম হয়েছে দ্বিতীয় হয়েছে মাদ্রাসার শিক্ষার্থীরা, প্রথম দিকে তারা থেকেছে, আজকে যে কারিকলা বাস্তবায়ন হতে যাচ্ছে এই কারিকলম তাদের জন্য শুধুমাত্র সাধারণ শিক্ষার্থীদের জন্য এটা কিন্তু আমাদের কারিগরা জন্য শিক্ষার্থীদের জন্য সকলের জন্য।
ঐ সময় আরো সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মমিনুল ইসলাম, সহ সভাপতি রওজাতুস সালিহীন ফাজিল মাদ্রাসা।

আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জনাব নূরুননবী অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আই সি টি নারায়ণগঞ্জ, মোঃ ইউনুস ফারুকী জেলা শিক্ষা অফিসার নারায়ণগঞ্জ, জনাব নিজাম উদ্দিন আহমেদ সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ,
ঐ সময় আরো উপস্থিত ছিলেন
প্রধান বক্তা হিসেবে ছিলেন দেদারুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার নারায়ণগঞ্জ সদর
আমন্ত্রিত অতিথি ছিলেন জনাব এসএম আবু তালেব মাধ্যমিক শিক্ষা অফিসার নারায়ণগঞ্জ সদর, জনাব মোঃ৷ শাহজাহান মিয়া অধ্যক্ষ ইসলামিয়া কামিল মাদ্রাসা, জনাব এ. কে. এম ছাইফুল্লাহ, অধ্যক্ষ দেলপাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ,

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Calendar

Calendar is loading...
Powered by Booking Calendar
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া, নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি, কপিরাইট 2022 ইং দৈনিক আলোকিত বশিশাল এর সকল স্বত্ব সংরক্ষিত।
ভুল তথ্যর জন্য সেই তথ্য দাতাই দায়ী থাকবে, কর্তৃপক্ষ কোন ভাবে দায়ী থাকবে না।
Theme Customize BY BD IT HOST