1. admin@dainiksangbaderkagoj.com : admin :
  2. mahadihasanchamak@gmail.com : Azizul islam : Azizul islam
সাইফুল বারী ডাবলু আজীবন মানুষের কল্যানে কাজ করতে চান - দৈনিক সংবাদের কাগজ
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| বুধবার| বিকাল ৩:৫৫|

সাইফুল বারী ডাবলু আজীবন মানুষের কল্যানে কাজ করতে চান

Reporter Name
  • Update Time : বুধবার, জানুয়ারি ২৪, ২০২৪,
  • 19 Time View

মিজানুর রহমান মিলন ,
শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি :

দক্ষিন বগুড়ার খ্যাতিমান সাংবাদিক বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব বগুড়া শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার বগুড়া শাজাহানপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক মিজানুর রহমান মিলন এর সাথে একান্ত আলাপচারিতায় বলেছেন ছোট বেলা থেকেই তিনি মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছেন। তিনি আজীবন মানুষের কল্যানে কাজ করতে চান। আগামীতে কোন সুযোগ পেলে সমাজের অবহেলিত মানুষের অধিকার, সমাজে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করবেন।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শেরপুর উপজেলায় অনেকেই প্রচারনা চালাচ্ছেন,দোয়া ও রায় প্রত্যাশা করছেন। সেক্ষেত্রে আপনি চেয়ারম্যান পদে প্রার্থী হবেন কিনা জানতে চাইলে তিনি বলেন আওয়ামী লীগ একটি বড় রাজনৈতিক সংগঠন, আমি সেই সংগঠনের একজন ক্ষুদ্র কর্মী। এই সংগঠনে অনেক যোগ্য নেতা ও সংগঠক রয়েছে। আমি ২০০৯ সালে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলাম। দলীয় নেতাকর্মী ও সমর্থকদের আন্তরিক প্রচেষ্টায় প্রায় অর্ধলক্ষাধিক ভোট পেয়েছিলাম তবুও পরাজয় বরণ করতে হয়েছিলো। বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও আমাদের রাজনৈতিক পরিবারের অভিভাবক নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য জননেতা আলহাজ¦ মজিবর রহমান মজনু। তার আর্শিবাদ এবং বাংলাদেশ আওয়ামী লীগ যদি আমার দীর্ঘ রাজনৈতিক কর্মকান্ড বিবেচনা করে যে কোন দায়িত্ব দেয় তাহলে অবশ্যই সেই দায়িত্ব পালন করবো ইনশাআল্লাহ ।
বগুড়ার শেরপুর উপজেলার বিশিষ্ট সমাজসেবক মরহুম মুনসী আব্দুল মালেক এঁর ৪র্থ ছেলে আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু। তিনি ১৯৫৮ সালে মা মোছা: খাদিজা খানমের গর্ভে জন্ম গ্রহন করেন। তিনি সাইফুল বারী ডাবলু নামেই বেশী পরিচিত। তিনি কৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ছোনকা দ্বিমূখী উচ্চ বিদ্যালয় ও শেরপুর ডিগ্রী কলেজে লেখাপড়া করেছেন। তিনি ভাটরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করলেও সাংবাদিকতাকেই পেশা হিসেবে গ্রহন করেন। তিনি কলেজ জীবন থেকেই লেখালেখি ও সাংবাদিকতার সাথে জড়িয়ে পড়েন। তিনি শেরপুরের ইতিহাস, হজ্বের কাফেলা, হিলি থেকে কাশ্মির, শিকড়ের সন্ধানে, জীবনের গল্প সহ বিভিন্ন গ্রন্থের লেখক। তিনি বগুড়ার সু-প্রাচীন শেরপুর শহর থেকে প্রকাশিত প্রথম ও বগুড়া জেলার একমাত্র সরকারী মিডিয়ালিষ্ট ভুক্ত বহুল প্রচারিত পাঠকপ্রিয় সাপ্তাহিক পত্রিকা সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক, বহুল প্রচারিত অনলাইন পত্রিকা শেরপুর নিউজ ২৪ ডট নেট এর উপদেষ্টা সম্পাদক, জাতীয় দৈনিক সংবাদের প্রতিনিধি। তিনি জাতীয় দৈনিক বাংলার বাণী ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি ছিলেন, তিনি বগুড়া থেকে প্রকাশিত উত্তরাঞ্চলের প্রথম দৈনিক পত্রিকা দৈনিক বাংলাদেশ এর ষ্টাফ রির্পোটার ও মফস্বল বার্তা সম্পাদক এবং বহুল প্রচারিত দৈনিক উত্তরবার্তায় সহ সম্পাদক ও মফস্বল বার্তা সম্পাদক হিসাবে প্রায় বিশ বছর দায়িত্ব পালন করেছেন। তিনি ঐতিহ্যবাহী বগুড়া প্রেসক্লাবের একজন সদস্য ।
মুনসী সাইফুল বারী ডাবলু ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত। ১৯৭৩ সালে তৎকালীন ছাত্রনেতা আলহাজ¦ মজিবর রহমান মজনু তাকে ছোনকা হাইস্কুল ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব প্রদান করেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর বাংলাদেশ আওয়ামী লীগসহ ছাত্রলীগের রাজনৈতিক কর্মকান্ড বন্ধ করে দেয়া হয়েছিল। দীর্ঘদিন রাজনৈতিক কর্মকান্ড বন্ধ থাকার পর আলহাজ¦ মজিবর রহমান মজনু’র তাকে শেরপুর উপজেলার যুবসমাজকে সংগঠিত করার দায়িত্ব দেন। ১৯৮৩ সাল থেকে প্রায় একযুগ শেরপুর উপজেলা আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি শেরপুর উপজেলা যুবলীগের আহবায়ক ও বগুড়া জেলা যুবলীগের সহ সভাপতি ছিলেন। তিনি শেরপুর উপজেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও দুই মেয়াদে যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ছিলেন এবং বর্তমানেও শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি উপজেলা স্কাউট্স এর সহ সভাপতি, তিনি শেরপুর নাগরিক স্বার্থ সংরক্ষন কমিটির সভাপতি। তিনি বিভিন্ন মানবাধিকার সংগঠনের সাথে জড়িত। তিনি দীর্ঘদিন যাবৎ শেরপুর ইউনিভার্সাল টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি । তিনি ভাটরা ইয়াছন্নেছা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি, তিনি ভাটরা নূর কুদ্দুস জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি, তিনি শেরপুর সার্বিক উন্নয়ন সংস্থার সভাপতি, তিনি শেরপুর শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, তিনি শেরপুর কাদের সুফিয়া অটিষ্টিক এন্ড প্রতিবন্ধী স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি, তিনি শাহনাজ পারভীন স্কুল অব হ্যাভেন ফর হিউম্যানেটির ম্যানেজিং কমিটির সভাপতি। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও শ্রমিক সংগঠনের সাথেও জড়িত রয়েছেন। মুনসী সাইফুল বারী ডাবলু বলেন মহান আল্লাহ তালাহ পবিত্র কোরআন শরীফের সূরা আল ইমরানের মধ্যে মানুষকে উদ্দেশ্য করে বলেছেন তোমাদের সৃষ্টি করা হয়েছে মানুষের কল্যানের জন্য। তাই তিনি আজীবন মানুষের কল্যানে কাজ করতে চান। তিনি আগামীতে কোন দায়িত্ব পেলে সমাজের অবহেলিত মানুষের অধিকার,সমাজে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করবেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Calendar

Calendar is loading...
Powered by Booking Calendar
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া, নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি, কপিরাইট 2022 ইং দৈনিক আলোকিত বশিশাল এর সকল স্বত্ব সংরক্ষিত।
ভুল তথ্যর জন্য সেই তথ্য দাতাই দায়ী থাকবে, কর্তৃপক্ষ কোন ভাবে দায়ী থাকবে না।
Theme Customize BY BD IT HOST