1. admin@dainiksangbaderkagoj.com : admin :
  2. mahadihasanchamak@gmail.com : Azizul islam : Azizul islam
দুই মার্কিন আইনবিদ কংগ্রেসে ১৯৭১-এর গণহত্যার স্বীকৃতির প্রস্তাব উত্থাপনে জেনোসাইড ’৭১ ফাউন্ডেশন ইউএসএ”র ধন্যবাদ হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ - দৈনিক সংবাদের কাগজ
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| বৃহস্পতিবার| রাত ৩:৫৩|

দুই মার্কিন আইনবিদ কংগ্রেসে ১৯৭১-এর গণহত্যার স্বীকৃতির প্রস্তাব উত্থাপনে জেনোসাইড ’৭১ ফাউন্ডেশন ইউএসএ”র ধন্যবাদ হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

Reporter Name
  • Update Time : সোমবার, অক্টোবর ২৪, ২০২২,
  • 62 Time View

১৫ অক্টোবর, ২০২২-এ: দুই মার্কিন আইনপ্রণেতা, রিপাবলিকান কংগ্রেসম্যান স্টিভ চ্যাবট এবং ডেমোক্র্যাট কংগ্রেসম্যান রো খান্না, মার্কিন প্রতিনিধি পরিষদে পাকিস্তানকে ১৯৭১ সালের জেনোসাইডের ভূমিকার জন্য বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে একটি প্রস্তাব (H.RES. 1430, 117তম কংগ্রেস, 2য় অধিবেশন) পেশ করেন। কংগ্রেসম্যান ১৯৭১ সালে পাকিস্তানি সশস্ত্র বাহিনী কর্তৃক জাতিগত বাঙালি এবং সংখ্যালঘুদের বিরুদ্ধে সংঘটিত সবচেয়ে নিকৃষ্ট জেনোসাইডকে স্বীকৃতি দেওয়ার জন্য মার্কিন রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানান।
কংগ্রেসম্যান বিলটিতে আরও উল্লেখ করেছেন যে ” জেনোসাইডে শিকার লক্ষ লক্ষ মানুষের স্মৃতি মুছে ফেলার জন্য আমাদের বছরের পর বছর বছর অপেক্ষা করতে দেওয়া উচিত নয়। জেনোসাইড স্বীকার করা ঐতিহাসিক রেকর্ডকে শক্তিশালী করে, আমাদেরসহ আমেরিকানদের শিক্ষিত করে এবং অপরাধীদের জানাতে দেয় যে এই ধরনের অপরাধ হলে সহ্য করা হবে না।”
৫১ বছর পর ১৯৭১ সালের সবচেয়ে নৃশংস জেনোসাইড, যা প্রায় বিস্মৃত ছিল, তা মার্কিন কংগ্রেসে স্বীকৃতি পেতে যাচ্ছে। নিউইয়র্ক ভিত্তিক সংগঠন “The Genocide’71 Foundation, USA” দীর্ঘদিন ধরে এই বিষয়ে কাজ করে আসছে। তাদের পক্ষ থেকে, নিন্মোক্ত ব্যক্তিবগ দুই মার্কিন কংগ্রেসম্যানের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এবং স্বস্তি ও সন্তুষ্টি প্রকাশ করেছেন ।মার্কিন কংগ্রেসে এই প্রস্তাবটি পাস করার জন্ এই সংগঠন সম্ভাব্য সব ধরনের সহযোগিতা এবং সাহায্য করবেন বলে বাপসনিউজকে জানিয়েছেন জেনোসাইড একাওুর ফাউণ্ডেশন, যুক্তরাষ্ট্র-এর সভাপতি ডঃ প্রদীপ রঞ্জন কর ও সাধারন সম্পাদক মঞ্জুর চৌধূরী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Calendar

Calendar is loading...
Powered by Booking Calendar
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া, নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি, কপিরাইট 2022 ইং দৈনিক আলোকিত বশিশাল এর সকল স্বত্ব সংরক্ষিত।
ভুল তথ্যর জন্য সেই তথ্য দাতাই দায়ী থাকবে, কর্তৃপক্ষ কোন ভাবে দায়ী থাকবে না।
Theme Customize BY BD IT HOST